Wednesday 24 May 2017

অতি চালাক নাকি অতি নির্বোধ?

১. মিষ্টি বিক্রেতা মনে করে, আমি তো মিষ্টি খাই না। তাই এতে ভেজাল করলে আমার কোন সমস্যা নাই।
২. বেকারির মালিক মনে করে, আমিতো বিস্কুট খাই না। তাই পঁচা ডিম-ময়দা দিয়ে বানালে আমার কোন সমস্যা নাই।
৩. ফল বিক্রেতা মনে করে, আমিতো ফল খাই না। তাই কেমিকেল মিশালে আমার কোন সমস্যা নাই।
৪.মাছ বিক্রেতা মনে করে, আমিতো ফরমালিনযুক্ত মাছ খাই না। তাই ফরমালিন মিশালে আমার কোন সমস্যা নাই।
দিনের শেষে.......
১. মিষ্টি বিক্রেতা মিষ্টি বিক্রি করে বিস্কুট, ফল, মাছ কিনে নিয়ে বাসায় যায়।
২. বেকারির মালিক বিস্কুট বিক্রি করে মিষ্টি, ফল, মাছ কিনে নিয়ে বাসায় যায়।
৩. ফল বিক্রেতা ফল বিক্রি করে মিষ্টি, বিস্কুট, মাছ কিনে নিয়ে বাসায় যায়।
৪. মাছ বিক্রেতা মাছ বিক্রি করে ফল, বিস্কুট, মিষ্টি কিনে নিয়ে বাসায় যায়।
সবাই মনে মনে নিজেকে অনেক চালাক ভাবে; অনেক লাভ করেছে ভেবে আত্মতৃপ্তির ঢেকুর তোলে। আসলে তারা যে নিজেরাই নিজেদের ঠকাচ্ছে, ক্ষতি করছে তা ভাবতেও পারেনা
collected

No comments:

Post a Comment