Saturday 31 December 2016

ব্লগিং কি? ব্লগিংয়ের মাধ্যমে আয় কি সম্ভব?

অনলাইন আয়ের একটি জনপ্রিয় এবং সহজ মাধ্যম হচ্ছে ব্লগিং। অনলাইনে লেখালেখির মাধ্যমে আয় এখন অনেকেই পেশা হিসাবে নিচ্ছে এবং ঘরে বসে অতি সহজেই নিজের এবং দেশের উন্নয়নে অংশগ্রহণ করছে। এই পোষ্টে ব্লগিং কি? এর মাধ্যমে আয় সম্ভব কিনা এসব ধারণা দেয়া হবে। পরবর্তী পোস্টসমূহে ব্লগিং এর মাধ্যমে কিভাবে আয় করা যায় তা বিস্তারিত আলোচনা করা হবে।

ব্লগিং কি?


কিছু বছর আগেও অনেকে শখের ডায়রি লিখত, যেমনঃ সারাদিন সে কি কাজ করল, কিভাবে সারাটা দিন কাটাল ইত্যাদি। এটা মানুষ শখের বশেই করত, পরবর্তীতে যেন বহুবছর পর ওই বিশেষ দিনে সে কি করেছিল তা মনে করতে পারে।

বর্তমান যুগ ইন্টারনেটের যুগ, তাই এখন ব্যক্তিগত মতামত, চিন্তা, চেতনা এসবই ইন্টারনেটে শেয়ার করা যায়। Blog মানে হচ্ছে Personal Dairy. ব্লগিং বলতে নিজের ব্যক্তিগত ধারণা, ভাললাগা, ভালবাসা এসব ইন্টারনেটে একটি পার্সোনাল ওয়েবসাইট এর মাধ্যমে শেয়ার করাকে বুঝায়। যদিও উপরোক্ত লাইনগুলো ব্লগিং এর সম্পূর্ণ ধারণাকে সম্পূর্ণরুপে ব্যক্ত করে না, আমাদের সকল পোস্টগুলো ভালভাবে অনুসরণ করলে ব্লগিং সম্পর্কে ধারণা পরিষ্কার হয়ে যাবে আশা করি।

ব্লগ ওয়েবসাইট এর জন্য কোন সুনির্দিষ্ট নিয়ম বা রুলস নেই। আপনার ব্যক্তিগত চিন্তা চেতনা, ভাল-লাগা, শখ এসব নিয়ে ব্লগ ওয়েবসাইট করা যায়।

ব্লগিংয়ের মাধ্যমে আয় কি সম্ভব?

একটি ওয়েবসাইট হচ্ছে একটি মিডিয়া, যেমনঃ টেলিভিশন , রেডিও বা নিউজপেপার। হাজার , লাখ কিংবা কোটি দর্শক একটি মিডিয়াতে একসাথে খবর, নাটক বা সিনেমা উপভোগ করে। মিডিয়া মালিক বিনোদনের পাশাপাশি বিভিন্ন কোম্পানির পণ্যের প্রচার ও চালায়, এর মাধ্যমে সে ইনকাম করে।

আপনার ব্লগ ওয়েবসাইটটিও একটি মিডিয়া, যার মাধ্যমে আপনি আয় করতে পারেন। এর জন্য প্রথমে আপনাকে আপনার মিডিয়াটি জনপ্রিয় করতে হবে, যখন আপনার ব্লগ ওয়েবসাইটে ভিজিটর আসা শুরু করবে, আপনি বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন পাওয়া শুরু করবেন। বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন আপনার ওয়েবসাইটে প্রচারের মাধ্যমে আপনিও আয় করতে পারবেন।

ব্লগিংয়ের মাধ্যমে আয় করতে কতদিন সময় লাগতে পারে?

ব্যক্তির উপর নির্ভর করে কম বেশি ১ বছর থেকে আরও বেশি সময় লাগতে পারে। অধিক বুদ্ধিমত্তা সম্পন্ন ব্যক্তি তারাতারি সফল হবে এটাই নিয়ম, তবে বেশি সময় দিয়ে লেগে থাকলে যে কেউই সফল হবেন। শুধু পরিশ্রম এবং নিষ্ঠার প্রয়োজন, সাথে দরকার প্রচণ্ড মনোবল।

ভালো ফ্রিল্যান্সার হবার জন্য আপনাকে ইংরেজিতে অবশ্যই দক্ষ হতে হবে। তাই ( ইংলিশ ভিলেজ ) গ্রুপে জয়েন করুন। প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট ইংরেজি চর্চা করুন। কি শিখবেন , কেন শিখবেন এডমিনকে জিজ্ঞাসা করুন, সাথে থাকুন।


আমরা কর্মপরিকল্পনাসহ বিস্তারিত পোস্ট পর্ব আকারে প্রকাশ করছি, আমাদের সাথেই থাকুন।

1 comment:

  1. Haloo pak^^

    Kami dari SENTANAPOKER ingin menawarkan pak^^

    Untuk saat ini kami menerima Deposit Melalui Pulsa ya pak.

    *untuk minimal deposit 10ribu
    *untuk minimal Withdraw 25ribu

    *untuk deposit pulsa kami menerima provider
    -XL
    -Telkomsel


    untuk bonus yang kami miliki kami memiliki
    *bonus cashback 0,5%
    *bunus refferal 20%
    *bonus gebiar bulanan (N-max,samsung Note 10+,Iphone xr 64G,camera go pro 7hero,Apple airpods 2 ,dan freechips)

    Daftar Langsung Di:

    SENTANAPOKER

    Kontak Kami;

    WA : +855 9647 76509
    Line : SentanaPoker
    Wechat : SentanaPokerLivechat Sentanapoker

    Proses deposit dan withdraw tercepat bisa anda rasakan jika bermain di Sentanapoker. So… ? tunggu apa lagi ? Mari bergabung dengan kami. Pelayanan CS yang ramah dan Proffesional dan pastinya sangat aman juga bisa anda dapatkan di Sentanapoker.

    ReplyDelete